আজ শিরোপার লড়াইয়ে মুখোমুখী বাংলাদেশ-ভারত

| আপডেট :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০৩  | প্রকাশিত :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:০৩


আজ শিরোপার লড়াইয়ে মুখোমুখী বাংলাদেশ-ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক


ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে পা রেখেছে বাংলাদেশ। অন্যদিকে টাইগ্রেসদের প্রতিপক্ষ ভারত। এই দুই দলের লড়াই মানেই উত্তেজনা। হোক সেটা ফুটবল কিংবা ক্রিকেট। আজ শিরোপার লড়াইয়ে সন্ধ্যা ৬টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে মাঠে নামবে এই দুই দল।

এই দুই দলের অতীত পরিসংখ্যান কথা বলছে বাংলাদেশের দিকে। এখন পর্যন্ত বয়সভিত্তিক এই টুর্নামেন্টে জয়জয়কার বাংলাদেশের মেয়েদের। শেষ ৪ বারের তিনবারই শিরোপা এসেছে লাল-সবুজ জার্সিধারীদের। ফলে বাংলাদেশ এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থাকবে। নিজেদের ঘরের মাঠে খেলা, বেশ সমর্থনও পাবে তারা। গ্রুপ পর্বের ম্যাচেও বাংলাদেশ ভারতকে হারিয়ে দিয়েছিল। টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দলও বাংলাদেশের মেয়েরা।

ঘরের মাঠে শিরোপা জয়ের আশা দেখছেন কোচ সাইফুল বারী টিটু, ওদের আক্রমণভাগে কয়েকজন দ্রুত গতির খেলোয়াড় আছে। মাঝমাঠে ওদের পাসগুলোর জোগান নষ্ট করে দিতে হবে। তবে ফুটবল মজার খেলা। অনেক কিছুই এখানে হতে পারে। কিন্তু শিরোপা যেন আমাদের হাতছাড়া না হয়, আমাদের তো এটার জন্য সর্বোচ্চ চেষ্টাই থাকবে। আপনারা জানেন, মেয়েদের স্বীকৃতির একটা ব্যাপার আছে। চ্যাম্পিয়ন হলেই ভালো স্বীকৃতি পায়, মাননীয় প্রধানমন্ত্রীও স্বীকৃতি দেন। মেয়েরা সেই সুযোগটা তো নিতে চাইবেই।ভারত মানে শক্ত প্রতিপক্ষ, কঠিন লড়াই। সেটা যেন আগে থেকেই জানা সবার। কোচও মনে করিয়ে দিলেন সেই কথা, এটা ভিন্ন টুর্নামেন্ট, তুলনামূলক ভালো দলটিই জিতবে। ভারতের বিপক্ষে প্রথম যে ম্যাচটা খেলেছিলাম, সেখানেই তো বুঝেছিলাম কঠিন প্রতিপক্ষ। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হয়েছিল ওটা। ফাইনালেও ভারতকে সমীহ করতে হবে। ওভাবে নিজেদের খেলাটা খেলতে হবে।

এদিকে ভারতও আছে দারুণ ফর্মে। গ্রুপপর্বে তারা ভূটান ও নেপালকে নিয়ে রীতিমত ছেলে-খেলা করেছে। সব মিলিয়ে তারা করেছে ১৪ গোল। ডিফেন্সেও বেশ দারুণ তারা। হজম করেছে মাত্র একটা গোল। তাও সেটা বাংলাদেশের বিপক্ষে। ওই একটা ম্যাচেই অবশ্য তাদের দেখতে হয়েছিল হারের মুখে।ফাইনাল ম্যাচটা ভারতের জন্য প্রতিশোধেরও বটে।

তবে কোচ শুক্লা দত্তের কণ্ঠে শোনা গেলো না তেমন কিছু, প্রতিশোধ এই মানসিকতা আমার মধ্যে নেই। খেলতে এসেছি, খেলবো। আবার বাংলাদেশের সঙ্গে দেখা হচ্ছে (ফাইনালে), সেটাই বড় ব্যাপার। আমারও ভালো লাগবে বাংলাদেশের সঙ্গে আবারও খেলতে, একটা ম্যাচ ওদের বিপক্ষে খেলে হেরেছি, দেখা যাক, ফাইনালে কী হয়।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত