পোল্যান্ড বা লাটভিয়া আক্রমণে আগ্রহ নেই: পুতিন

| আপডেট :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০২  | প্রকাশিত :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০২


পোল্যান্ড বা লাটভিয়া আক্রমণে আগ্রহ নেই: পুতিন

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


রাশিয়া তার স্বার্থে লড়ে যাবে মন্তব্য করে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেন যুদ্ধে পোল্যান্ড বা লাটভিয়া আক্রমণে রাশিয়ার কোনো আগ্রহ নেই।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের জ্যেষ্ঠ সাংবাদিক ট্যাকার কার্লসনকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

মার্কিন সাংবাদিক টাকার কার্লসনকে দুই ঘণ্টার বেশি সময়ব্যাপী সাক্ষাৎকার দেন পুতিন। ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর এই প্রথম কোনো মার্কিন সাংবাদিককে এই সাক্ষাৎকার দিলেন তিনি।

সাক্ষাৎকারে পুতিন বলেন, রাশিয়া তার স্বার্থের জন্য লড়াই করবে। কিন্তু ইউক্রেন যুদ্ধকে পোল্যান্ড ও লাটভিয়ার মতো অন্য দেশে টেনে নেয়ার কোনো আগ্রহ রাশিয়ার নেই।

পুতিনের কাছে জানতে চাওয়া হয়েছিল, পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য পোল্যান্ডে রুশ সেনা পাঠানোর মতো কোনো দৃশ্য তিনি কল্পনা করতে পারেন কি না।

জবাবে পুতিন বলেন, শুধু একটি ক্ষেত্রেই তেমনটা হতে পারে, যদি পোল্যান্ড রাশিয়া আক্রমণ করে। পোল্যান্ড, লাটভিয়া বা অন্য কোথাও রাশিয়ার কোনো আগ্রহ নেই। কেন আমাদের তা (আক্রমণ) করতে হবে? আমাদের কোনো আগ্রহ নেই।

মঙ্গলবার রাশিয়ার রাজধানী মস্কোয় পুতিনের সাক্ষাৎকারটি নেয়া হয়। সাক্ষাৎকারটি টাকারকার্লসন ডটকমে প্রচারিত হয়।

সাক্ষাৎকারে পুতিন রুশ ভাষায় কথা বলেন। তার বক্তব্য ইংরেজিতে ভাষান্তর করে দেয়া হয়। ইউক্রেন, পোল্যান্ডসহ অন্য দেশের সঙ্গে রাশিয়ার সম্পর্ক নিয়ে দীর্ঘ মন্তব্য দিয়ে পুতিন তার সাক্ষাৎকার শুরু করেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত