বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা দম্পতি

| আপডেট :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৭  | প্রকাশিত :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৭


বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা দম্পতি

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


অমর একুশে বইমেলার নবম দিনে ‘তিশার ভালোবাসা’ বইয়ের লেখক মুশতাক আহমেদ ও তার স্ত্রী তিশাকে ‘ভুয়া-ভুয়া ছিছি-ছিছি’ দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গন থেকে বের হয়ে যেতে বাধ্য করেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী।

৯ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে এ ঘটনাটি ঘটে।

‘তিশার ভালোবাসা’ বইটি হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা যায়, একুশে গ্রন্থমেলার নবম দিন বিকেল সাড়ে ৪টায় সোহরাওয়ার্দী উদ্যানে মিজান পাবলিশার্সের সামনে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। এ সময় ‘তিশার ভালোবাসা’ বইটি কিনতে পাঠকদের উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। এ সময় তাদের চারপাশ ঘিরে কিছু সংখ্যক দর্শনার্থীদের ‘ভুয়া, ভুয়া’; ‘ছিছি, ছিছি’ দুয়োধ্বনি দিয়ে তাড়া করে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদেরকে নিরাপত্তা বেষ্টনী দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, তারা আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তার ওপর বই লিখে ব্যাপারটা ছড়িয়ে দিচ্ছে। এজন্যই সচেতন মানুষ তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে ভালোবেসে বিয়ে করেন। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা আলোচনা-সমালোচনা।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত