ক্যারিবীয়দের ৩৪ রানে হারিয়ে ম্যাচে জিতল অস্ট্রেলিয়া, ম্যাক্সওয়েলের রেকর্ড

| আপডেট :  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৭  | প্রকাশিত :  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৭


ক্যারিবীয়দের ৩৪ রানে হারিয়ে ম্যাচে জিতল অস্ট্রেলিয়া, ম্যাক্সওয়েলের রেকর্ড

খেলা

স্পোর্টস ডেস্ক


সামনে ছিল আকাশ ছোঁয়া লক্ষ্য! ২৪২ রান। যা কীনা রীতিমতো মিশন ইমপসিবল। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ১৯ বছরের ইতিহাসে এরচেয়ে বেশি রানের লক্ষ্য ছুঁয়ে মাত্র তিনটি জয় আছে। অ্যাডিলেডে আজ রোববার ওয়েস্ট ইন্ডিজ সেই লক্ষ্যটা ছুঁতে পারেনি। হোবার্টে আগের ম্যাচে ২১৩ রান তাড়া করতে নেমে ১১ রানে হারা ক্যারিবীয়রা এবার হারল ৩৪ রানে। ৯ উইকেট হারিয়ে করে ২০৭ রান।

প্রথম দুই ম্যাচই জিতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা নিজের করে নিল অস্ট্রেলিয়া।

গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ডছোঁয়া সেঞ্চুরি অস্ট্রেলিয়া তুলে ২০ ওভারে ৪ উইকেটে ২৪১। দেশের মাটিতে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার এটিই দলীয় সর্বোচ্চ সংগ্রহ। ২০১৯ সালে অ্যাডিলেড ওভালেই শ্রীলঙ্কার বিপক্ষে আগের সর্বোচ্চ ২ উইকেটে তুলেছিল ২৩৩ রান।

এবার গ্লেন ম্যাক্সওয়েলের সেঞ্চুরির রেকর্ড গড়া ম্যাচে তাই শেষ হাসিটা অজিরাই হেসেছে। ম্যাচের প্রথম ভাগটা নিরঙ্কুশভাবে ম্যাক্সওয়েলের। তিনি ৫৫ বলে ১২০ রানের ইনিংস খেলেছেন। তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। তার আগে-পরে অবশ্য প্রায় সবাই অবদান রেখেছেন দলকে রান পাহাড় গড়তে। মিচেল মার্শ করেন ১২ বলে ২৯, টিম ডেভিড করেন ১৪ বলে ৩১ রান। ম্যাক্সওয়েল সেঞ্চুরি করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে পঞ্চমবারের মতো। ছুঁয়ে ফেলেন রোহিত শর্মার গড়া টি-টোয়েন্টির সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।

তার পথ ধরে অস্ট্রেলিয়াও একটা রেকর্ড গড়েছে। নিজেদের মাটিতে সর্বোচ্চ রানের রেকর্ড। ইনিংস শেষ করে ২৪১ রান তুলে।

এরপর জবাবে সফরকারীরা শুরু থেকেই রান তুলছিল আস্কিং রেটের সঙ্গে পাল্লা দিয়ে। তবে উইকেট খোয়াচ্ছিল নিয়মিত বিরতিতে। পাওয়ারপ্লে শেষে স্কোরবোর্ডে ৬২ রান উঠে এলেও উইকেট চলে গিয়েছিল ৪টি। পাওয়ারপ্লে শেষ হতে না হতে অর্ধেক ইনিংস হাওয়া হয়ে যায় তাদের।

রভম্যান পাওয়েল জুটি গড়েন আন্দ্রে রাসেলের সঙ্গে। ১৬ বলে ৩৩ করে রাসেলও ফেরেন দলকে মাঝপথে ফেলে। এরপর পাওয়েল জুটি গড়েন রোমারিও শেফার্ডের সঙ্গে। ৩৬ বলে ৬৩ রানের ইনিংসের সিংহভাগ রান তিনি করেন এই জুটিতেই। দলীয় ১৭৪ রানে তিনি ফেরেন।

এরপর জেসন হোল্ডার দলের ইনিংসকে টেনে নিয়ে যান শেষ পর্যন্ত। ১৬ বলে ২৮ রান করে তিনি দলের হারের ব্যবধানটা নিয়ে আসেন ৪০ এরও নিচে। শেষমেশ ৩৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে উইন্ডিজ। শেষ হাসিটা হাসে অস্ট্রেলিয়া।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি মঙ্গলবার,পার্থে।

সংক্ষিপ্ত স্কোর-
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ২৪১/৪ (ম্যাক্সওয়েল ১২০*, ডেভিড ৩১*, মার্শ ২৯, ওয়ার্নার ২২; হোল্ডার ২/৪২)।

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ২০৭/৯ (পাওয়েল ৬৩, রাসেল ৩৭, হোল্ডার ২৮*, চার্লস ২৪; স্টয়নিস ৩/৩৬, হ্যাজলউড ২/৩১, জনসন ২/৩৯)।

ফল: অস্ট্রেলিয়া ৩৪ রানে জয়ী।

সিরিজ: ৩-ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে এগিয়ে।

ম্যাচসেরা: গ্লেন ম্যাক্সওয়েল।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত