বাংলাদেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না: ইসি হাবিব

| আপডেট :  ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২১  | প্রকাশিত :  ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২১


বাংলাদেশে আর কোনোদিনই ভোট চুরি হবে না: ইসি হাবিব

জাতীয়

বরিশাল প্রতিনিধি


বাংলাদেশে পূর্বের মতো ভোট ডাকাতি, ভোট চুরির পুনরাবৃত্তি আর কোনোদিনও হবে না জানিয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, আমরা লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে চাই। কে কার প্রার্থী সেটা দেখার বিষয় নয়।

তিনি বলেন, নির্বাচনে প্রভাব বিস্তারের কোনো প্রশ্নই আসে না। প্রত্যেক ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে। আইনশৃঙ্খলার চাদরে ঘেরা থাকবে, কেউ কিচ্ছু করতে পারবে না।

২৬ এপ্রিল, শুক্রবার বিকেল চারটায় বরিশাল জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিকে প্রার্থীদের সাথে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব বলেন, জেনারেল আর সৈনিক আমাদের কাছে সমান। মন্ত্রী এমপির স্বজন নির্বাচনে বিবেচ্য বিষয় নয়।

নির্বাচন কমিশনার আরো বলেন, উপজেলা নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য আমরা কাজ করছি। আমাদের সঙ্গে পুলিশ, র‍্যাব, আনসার সবাই আছে। কোনো কেন্দ্রে ঝামেলা হলে সঙ্গে সঙ্গে বন্ধ করে দেয়া হবে।

তিনি বলেন, এ ধরনের যাদের অসৎ উদ্দেশ্য আছে- ভোট ডাকাতি, ভোট চুরি, পূর্বের জিনিস পুনরাবৃত্তি কোনোদিন আর এই বাংলাদেশে হবে না। আমরা কমিশন যতদিন আছি।
 
প্রার্থীরা যে অভিযোগ করছেন, তার প্রমাণসহ লিখিত দিলে ব্যবস্থা নেবেন জানিয়ে ইসি হাবিব বলেন, আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে বিশ্বাসী। সকলের জন্য সমান সুযোগ, কে কোন, কার প্রার্থী এটা আমাদের কাছে বিবেচ্য নয়। যদি নেতা হয়, মন্ত্রী হয় অথবা কর্মী হয়, সে আমাদের কাছে সমান। আমাদের প্রশাসন, আইনশৃঙ্খলা সর্বদা সকলের জন্য সচেষ্ট। যদি কোনো প্রকার কিছু হয়, সঙ্গে সঙ্গে সেই ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। প্রয়োজনে আমরা আবার করব।

ইসি বলেন, মতবিনিময় সভায় প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। আমরা তাদের লিখিত আকারে রিটার্নিং কর্মকর্তাকে দিতে বলেছি। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও সুন্দর পরিবেশে করতে আমরা কাজ করছি। আমরা আগের চেয়েও একটা ভালো নির্বাচন উপহার দেব।

বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, পুলিশ কমিশনার জিহাদুল কবির, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম প্রমুখ।

সভায় বরিশাল সদর ও বাকেরগঞ্জের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থিরা উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত