বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে না : হানিফ

| আপডেট :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৯  | প্রকাশিত :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আমরা আগেই বলেছি, বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে না। গতকাল (শনিবার) সন্ধ্যার পরে ঢাকার বনানীতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি হয়েছে। বিএনপি এই যে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি হাতে নিয়েছে, এটা কিসের দাবিতে? বিদ্যুতের দাবিতে। লাইটের নিচে দাঁড়িয়ে তারা কর্মসূচির নামে এইসব নাটক করলে তো সাধারণ মানুষও ক্ষুব্ধ হয়। এখন সাধারণ মানুষ বা কে কারা তাদের সঙ্গে ধাক্কাধাক্কি করেছে, এর দায় কি আওয়ামী লীগ নেবে নাকি?

রোববার দেওয়া সাক্ষাৎকারে ঢাকায় বিএনপির কর্মসূচি প্রসঙ্গে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, তারা (বিএনপি) বিদ্যুতের নিচে দাঁড়িয়ে হাতে হারিকেন নিয়ে মিছিল করে। এসব নাটকবাজি দেশের সাধারণ মানুষ পছন্দ করে না। ক্ষুব্ধ হয়ে চড়াও হতেই পারে। কুমিল্লায় বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলার ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের এই নেতা বলেন, কুমিল্লায় রাজনৈতিক কোনো ঘটনা ঘটেনি। সেখানে তো বিএনপির কোনো কর্মসূচিও ছিল না। এখন বরকত উল্লাহ বুলু তার বাড়িতে গিয়ে, পারিবারিক বা সামাজিক কোনো কারণে যদি কোনো ধরনের মারামারি হয়। সেটা তো তাদের ব্যক্তিগত বিষয়। এর মধ্যে রাজনীতি আসবে কেন? আমি যতটুকু খবরে দেখেছি বরকত উল্লাহ বুলু সেখানে চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন, এ সময় তার প্রতিপক্ষরা এসে তার ওপরে হামলা করে। এটা তার পারিবারিক সমস্যা হতে পারে। তার ব্যক্তিগত সমস্যা থাকতে পারে। এর মধ্যে রাজনীতি টানার তো কোনো মানে হয় না।

আওয়ামী লীগ মারামারি-খুনোখুনির রাজনীতি সমর্থন করে না দাবি করে হানিফ বলেন, মারামারি-খুনোখুনির রাজনীতি বিএনপি করে আসছে। তারা ক্ষমতায় থাকতে আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছে। বিএনপির অত্যাচার-নির্যাতনে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে প্রাণ দিতে হয়েছে। লক্ষাধিক নেতাকর্মী আহত হয়েছে। এমনকি বিএনপি যখন বিরোধী দলে সেই ২০১৩, ২০১৪, ২০১৫ সালে বাসে, ট্রেনে আগুন দিয়ে সরকারি-বেসরকারি সম্পদ নষ্ট করেছে। মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তাদের পেট্রোল বোমার আগুনে সাড়ে তিনশ মানুষ মারা গিয়েছিল। দুই হাজারের মতো আহত হয়েছিল। সুতরাং এসব হত্যা-সন্ত্রাস বিএনপি করে আসছে। আওয়ামী লীগ কখনো এগুলো সমর্থন করেনি, করবেও না।

নির্বাচনকে সামনে রেখে বিএনপি আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করতে চায় মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির লক্ষ্যই দেশকে অস্থিতিশীল করা। যাতে সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত হয়। দেশের জনগণ ভালো না থাকে। তারা চায় অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে। এতে যদি সরকারকে ‘স্টেপ ডাউন’ করা যায় তাহলে তারা ফায়দা লুটতে পারবে। এজন্যই তারা এসব কর্মকাণ্ড করছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত