মুন্সিগঞ্জে ১৫ মণ জাটকাসহ আটক ২

| আপডেট :  ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৭  | প্রকাশিত :  ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৭


মুন্সিগঞ্জে ১৫ মণ জাটকাসহ আটক ২

মুন্সিগঞ্জ প্রতিনিধি


মুন্সিগঞ্জ সদর উপজেলার মিরকাদিম মৎস্য আড়তে অভিযান চালিয়ে ১৫ মণ অবৈধ জাটকা ও সাড়ে তিন মণ পাঙ্গাসের পোনা উদ্ধার করেছে নৌ-পুলিশ। এ সময় জাটকা বিক্রির অভিযোগে দুই জনকে আটক করা হয়।

২৭ এপ্রিল, শনিবার সকাল ৬টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত প্রায় ৩ ঘণ্টা মৎস্য আরতের বিভিন্ন মাছের দোকানে যৌথভাবে এই অভিযান পরিচালনা করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শামসুর রহমান ও মুক্তারপুর নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক সাজ্জাদ করিম অভিযানের নেতৃত্ব দেন।

এ সময় পুলিশের উপস্থিতি দেখে পালিয়ে যায় জাটকা ব্যবসায়ীরা। পরে জাটকাসহ দুজনকে আটক করে নৌ-পুলিশ। আটকৃতরা হলো নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার চরভাটা গ্রামের আব্দুল মতিনের ছেলে মোহাম্মদ মাসুম ও আব্দুল মণামের ছেলে মোহাম্মদ আলী।

পরে জব্দকৃত জাটকাগুলো মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ি থেকে বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে জানিয়েছেন অভিযান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মাজাহারুল ইসলাম জানান, মিরকাদিম মৎস্য আড়তে অন্যান্য মাছের আড়ালে লুকিয়ে জাটকা বিক্রি হচ্ছে এমণ গোপন সংবাদের ভিত্তিতে যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় দুইজন মাছ ব্যবসায়ীকে আটক করা হয়। জাটকা সংরক্ষণে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতি বছরের পহেলা নভেম্বর থেকে ত্রিশ জুন পর্যন্ত মোট ৮মাস ১০ ইঞ্চির চেয়ে ছোট ইলিশ ক্রয় বিক্রয় মজুদ এবং ধরা সম্পূর্ণ নিষিদ্ধ।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত