রাসূলের অবমাননা বিজেপির নতুন চক্রান্ত

| আপডেট :  ০৯ জুন ২০২২, ০৮:২০  | প্রকাশিত :  ০৯ জুন ২০২২, ০৮:০৪

ভারতে ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল কর্তৃক রাসূল সা:-কে কটূক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে তারা একে বিজেপি সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে উল্লেখ করেন।

গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনটি করেন তারা।

মানববন্ধনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আনাস ইবনে মুনীরের সঞ্চালনায় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আকরাম হোসাইন বলেন, আমরা দেখেছি ভারতে বিভিন্ন সময়ে মুসলমানদের নির্যাতন করা হয়, এনআরসির নামে মুসলমানদের নাগরিকত্বহীন করে দেয়া, রাষ্ট্রহীন করে দেয়ার চক্রান্ত চলছে বিজেপি সরকারের মাধ্যমে। তারই অংশ ছিল রাসূল সা:-এর অবমাননা। বর্তমানে সারাবিশ্ব আমেরিকা, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যসহ সব রাষ্ট্র যেভাবে এই বিষয়ের রাষ্ট্রীয় প্রতিবাদ জানিয়ে আসছে। আমরা বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ করব দ্রুত এই বিষয়ে প্রতিবাদলিপি পেশ করা হোক। এবং সেখানে মুসলমানদের যেন নিরাপত্তা নিশ্চিত করা হয়।

প্রথম বর্ষের শিক্ষার্থী মোসাদ্দেকা আফরিন দোলা বলেন, ভারতে বিজেপি নেতা রাসূল সা: এবং আয়েশা রা:-কে নিয়ে কটূক্তি করেছে। মুসলিম রাষ্ট্রগুলো এই কটূক্তির রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানিয়েছে কিন্তু আমাদের সরকার এখনো কোনো প্রতিবাদ বা নিন্দা জানায়নি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত