সাকিব দলের মধ্যে একটা প্রশান্তি এনে দেয়: পোথাস

| আপডেট :  ২৯ মার্চ ২০২৪, ০৮:১৩  | প্রকাশিত :  ২৯ মার্চ ২০২৪, ০৮:১৩


সাকিব দলের মধ্যে একটা প্রশান্তি এনে দেয়: পোথাস

স্পোর্টস ডেস্ক


ভারত বিশ্বকাপের পর জাতীয় দলের বাইরে সাকিব আল হাসান। সাকিব সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের আগস্টে। তখন দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। দীর্ঘ সময় পর শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন টাইগার অলরাউন্ডার। চট্টগ্রামে দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি।

সাকিবের জাতীয় দলে ফেরায় খুশি বাংলাদেশ দলের সবাই। তার উপস্থিতি দলে প্রশান্তি এনে দিয়েছে বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত হেড কোচ নিক পোথাস।

২৯ মার্চ, শুক্রবার সংবাদ মাধ্যমকে তিনি জানান, সাকিব দলে থাকা মানে শান্তর জন্য বাড়তি সুবিধা।

পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় ফিরে যেতে হওয়ায় চট্টগ্রাম টেস্টে থাকবেন না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার অবর্তমানে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন দলের সহকারী কোচ পোথাস।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাকিব ফিরলে এটা দলে প্রশান্তি এনে দেয়। পরামর্শ পাওয়ার জন্য শান্ত অতিরিক্ত একজনকে পাশে পাবে। খুব খুব অভিজ্ঞ একজন ক্রিকেটার সে, দলের পরিস্থিতি ঠান্ডা রাখতে পারে।

সাকিব লম্বা সময় জাতীয় দলের বাইরে। মধ্যে বিপিএল খেলেছেন, ডিপিএলে কটা ম্যাচ পেয়েছেন। তবে টেস্ট খেলেননি অনেকদিন। পোথাস মনে করেন, সাকিব দারুণ পেশাদার ক্রিকেটার। যে কারণে তার মানিয়ে নিতে অসুবিধা হবে না।

তিনি বলেন, সাকিব দারুণ পেশাদার। সে জানে কী করতে হবে এবং কী করা যাবে না। সে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। দেখে মনে হচ্ছে সে ওজন কমিয়েছে। দলের সঙ্গে ভালো অনুশীলনও করেছে। তার বিপিএল ও ডিপিএল ভালো গেছে। তাকে দেখে বেশ ফুরফুরে মনে হচ্ছে।

সাকিবের আরো অনেক প্রশংসা করেছেন নিক পোথাস। তার মতে, সাকিব দলে থাকা মানে যেকোন দল ভাগ্যবান। আমরা তাকে স্বাগত জানাই। ড্রেসিংরুমে তাকে পাওয়া সবসময় দারুণ ব্যাপার। তার প্রাণশক্তি দলের মধ্যে ছড়িয়ে পড়ে। সাকিব সবসময় দলকে কিছু না কিছু দেয়। সে খুশি, আর আমরাও সাকিবকে খুশি দেখতে চাই।

দলে যোগ দেয়া সাকিব যেমন শুক্রবার চট্টগ্রামের উইকেট দেখেছেন। পরে লম্বা সময় কথা বলেছেন অফ ফর্মে থাকা লিটন দাস ও কোচ নিক পোথাসের সঙ্গে।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত