ছাত্র আন্দোলনে শহীদ ওয়াসিমের মায়ের চিকিৎসায় বিএনপি

| আপডেট :  ১৪ অক্টোবর ২০২৪, ১২:৫০  | প্রকাশিত :  ১৪ অক্টোবর ২০২৪, ১২:৫০

বৈষম্যবিরোধী আন্দোলনের দ্বিতীয় শহীদ ওয়াসিম আকরামের মা বেগম জোসনা বেগমের চিকিৎসাসেবার ব্যবস্থা করেছে বিএনপি। তিনি কান ও গলার রোগে আক্রান্ত। এর চিকিৎসায় তিনি রোববার (১৩ অক্টোবর) কক্সবাজার থেকে চট্টগ্রামে আসেন।

পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) প্রেসিডেন্ট তারেক রহমানের নির্দেশে তাকে চিকিৎসাসেবা দেওয়া হয়।

জেডআরএফ‘র নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের তত্বাবধানে এবং জেডআরএফ রিহ্যাবিলিটেশন কমিটির আহ্বায়ক ডা. শাহ মুহম্মদ আমান উল্ল্যাহ ও সদস্য সচিব ডা. পারভেজ রেজা কাকনের ব্যবস্থাপনায় তাকে চিকিৎসাসেবা প্রদান করেন জেডআরএফের আজীবন সদস্য ও নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. নুরুল করিম চৌধুরী। জোসনা বেগমকে হাসপাতালে নিয়ে আসেন ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান এবং চট্টগ্রাম কলেজ ছাত্রদলের সদস্যসচিব মো. ফারুক। 

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন শুরু হওয়ার পর গত ১৬ জুলাই বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে অংশ নিয়ে চট্টগ্রাম মহানগরের মুরাদপুরের কর্মসূচিতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন চট্টগ্রাম কলেজ ছাত্রদলের নেতা ওয়াসিম। তিনি ছিলেন কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ার বাসিন্দা এবং চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী। গত বুধবার (৯ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে এবং তিনি কৃতিত্বের সাথে পাশ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত