সর্বনিন্ম তাপমাত্রায় কাঁপছে ‘হিমালয় কন্যা’ তেতুঁলিয়া

| আপডেট :  ১৬ জানুয়ারি ২০২৪, ০৯:৪০  | প্রকাশিত :  ১৬ জানুয়ারি ২০২৪, ০৯:৪০


সর্বনিন্ম তাপমাত্রায় কাঁপছে ‘হিমালয় কন্যা’ তেতুঁলিয়া

পঞ্চগড় প্রতিনিধি


হিমালয় কন্যা খ্যাত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। গত দুই দিন দুপুরে রোদের দেখা মিললেও বিকেল হতে না হতেই তা আবার মিলিয়ে যাচ্ছে। ঘন কুয়াশায় ডেকে থাকছে পুরো এলাকা । কনকনে ঠান্ডা  আর হিম শীতল বাতাসে বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষ।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৯টায় তেতুঁলিয়ায় সর্বনিন্ম তাপমাত্রা ১০.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেতুঁলিয়া আবহাওয়া অফিস । যা সারাদেশের সর্বনিন্ম তাপমাত্রা । গতকাল সোমবার সকাল ৯ টায় সবোনিন্ম তাপমাত্রা ছিল ১০.২ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি সেলসিয়াস ।

স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সুত্রে জানা যায়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে । দিনের ও রাতের ত্রামমাত্রা প্রায় অপরিপর্তীত রয়েছে । আকাশ আংশিক পরিস্কার থাকায় গত দিন দুপুরের দিকে একটু রোদ দেখা গেছে । এই অবস্থা আরও দুইতিন অব্যাহত থাকার সম্বভনা রয়েছে ।  

ঘন কুয়াশায় ঢেকে থাকছে পুরো এলাকা। ঘন কুয়াশা আর  হিমালয় থেকে বয়ে আসাা হিম শীতল ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত যত গভীর হয় এর তীব্রতা ততই বাড়তে থাকে। প্রয়োজন ছাড়া মানুষ ঘর হতে বের হয়না। ঘন কুয়াশা,কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসে বেশি বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষ । হাসপাতাল গুলোতেও বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা ।

বিবার্তা/বিপ্লব/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত