ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ

| আপডেট :  ২২ অক্টোবর ২০২৪, ০৩:১০  | প্রকাশিত :  ২২ অক্টোবর ২০২৪, ০৩:১০

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ২০২ রানে পিছিয়ে থেকে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ২০২ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামা বাংলাদেশের ইনিংস শুরুতেই চাপে পড়ে যায়। প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা বলে প্যাভিলিয়নে ফেরত যান দুই ব্যাটার সাদমান ইসলাম ও মুমিনুল হক।

সাদমান ইসলামকে লেগ স্লিপে ক্যাচ বানানোর তিন বল পরেই মুমিনুল হককেও তৃতীয় স্লিপে ক্যাচ দিতে বাধ্য করেন রাবাদা। সাদমান মাত্র ১ রানে এবং মুমিনুল শূন্য রানে ফিরে যান। মাত্র ৪ রানেই বাংলাদেশ হারায় দুই উইকেট।

চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশ সংগ্রহ করেছে ২ উইকেটে ১৯ রান। এখনো তারা ১৮৩ রানে পিছিয়ে রয়েছে। দলের দায়িত্ব এখন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও ওপেনার মাহমুদুল হাসানের হাতে, যারা টিমকে টেনে তুলতে চেষ্টা করছেন। যদি তারা কিছু না করতে পারেন তবে দুই দিনেই টেস্ট শেষের শঙ্কায় থাকবে টাইগাররা।

এর আগে, দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ৩০৮ রান করে অলআউট হয়। কাইল ভেরেইনা ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। মেহেদী হাসান মিরাজের বলে ভেরেইনাকে স্টাম্পড করেন লিটন দাস, যার মাধ্যমে প্রোটিয়া ইনিংসের সমাপ্তি ঘটে। বাংলাদেশের পক্ষে স্পিনার তাইজুল ইসলাম নেন ৫ উইকেট। আর বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ১০৬ রানে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত