চলে গেলেন আয়রন মেডেন গায়ক পল ডি’আনো

| আপডেট :  ২২ অক্টোবর ২০২৪, ০৩:০৯  | প্রকাশিত :  ২২ অক্টোবর ২০২৪, ০৩:০৯

আয়রন মেডেন গায়ক পল ডি’আনো আর নেই। ২১ অক্টোবর ৬৬ বছর বয়সে ইংল্যান্ডের স্যালিসবারিতে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। শিল্পীর প্রতিনিধিরা মৃত্যুর খবরটি ফক্স নিউজকে নিশ্চিত করেছেন। 

পল ডি’আনোকে ব্যান্ডের প্রথম দুটি অ্যালবাম ‘আয়রন মেইডেন’ ও ‘কিলার’ খ্যাত এনে দিয়েছিল। পল প্রথম ১৯৭৮ থেকে ১৯৮১ সালের মধ্যে ইংলিশ হেভি মেটাল ব্যান্ড আয়রন মেডেনের প্রধান গায়ক হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন।  শিল্পীর মৃত্যুতে পরিবারের সদস্যসহ বন্ধু বান্ধবরা শোক জানিয়েছেন। 

পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণে  হুইলচেয়ারে বসে গান পরিবেশন করতেন তিনি। ভক্তদের বিনোদন দিতে বিশ্বব্যাপী ২০২৩ সাল থেকে ১০০ টিরও বেশি শো করেছেন তিনি। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে ব্যান্ডের বর্তমান সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেছেন। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, পলের মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’। সোশ্যাল হ্যান্ডেলে ব্যান্ডের বেস প্লেয়ার স্টিভ হ্যারিস বলেন, ‘তিনি চলে যাওয়াতে খুব দুঃখিত। তাকে আমরা অনেক মিস করব।’

অন্য এক বিবৃতিতে বলা হয়েছে যে, ‘আয়রন মেইডেনে পলের অবদান ছিল অপরিসীম এবং আমাদের প্রায় পাঁচ দশক ধরে ব্যান্ডের পথচলা সেট করতে সাহায্য করেছিল।’ 

উল্লেখ্য, ১৯৫৮ সালের ১৯ মে পল ডি’আনো পূর্ব লন্ডনের চিংফোর্ডে জন্মগ্রহণ করেন।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত