ইসরাইল যুক্তরাষ্ট্রের দুষ্ট ছেলে, চ্যালেঞ্জ নিয়ে নিজেরাই ব্যস্ত: কাদের

| আপডেট :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৩৩  | প্রকাশিত :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৩৩


ইসরাইল যুক্তরাষ্ট্রের দুষ্ট ছেলে, চ্যালেঞ্জ নিয়ে নিজেরাই ব্যস্ত: কাদের

রাজনীতি

বিবার্তা প্রতিবেদক


ইসরাইল যুক্তরাষ্ট্রের দুষ্ট ছেলে। এটা নিয়ে নিজেরাই বিপদে আছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাইডেনের যুদ্ধ বন্ধের আহ্বানে সাড়া না দিয়ে ইসরাইল যুদ্ধ করে যাচ্ছে। যুক্তরাষ্ট্র নিজেদের চ্যালেঞ্জ নিয়েই ব্যস্ত। বাংলাদেশের দিকে নজর দেয়ার সময় কোথায়?’

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির বন্ধু তো দেশে আছে, বিদেশেও আছে। এখন নির্বাচনে অংশ নেয়নি, আন্দোলনে ব্যর্থ। তাদের তো বিদেশি বন্ধুদের কাছে মুখ রক্ষার বিষয় আছে। দল হিসেবে তাদের প্রাসঙ্গিকতা হারিয়েছে। এখন তারা আন্দোলন সফল হওয়ার সান্ত্বনা নিয়ে বেঁচে থাকুক।

উপজেলা নির্বাচনে প্রার্থীদের উপর এমপিদের প্রভাব বাড়বে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো বড় কাজ করতে ছোট ছোট বিষয় আছে এর মধ্যে এসে পড়বে। কারো ইচ্ছায় নির্বাচন প্রভাবিত হবে এর কোনো কারণ নেই। নির্বাচন কমিশন শক্তিশালী এবার তারা তা প্রমাণ করেছে।

সেতুমন্ত্রী বলেন, বিরোধী দল নির্বাচন বয়কট করার পরও ৪১ শতাংশ ভোট পড়েছে। ২৮টি রাজনৈতিক দল এতে অংশ নিয়েছে। পৃথিবীর বহুদেশ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এটা বলেনি নির্বাচন ত্রুটিপূর্ণ হয়েছে। তাদের রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে কাজ করতে চেয়েছে।
 
বিএনপি এই নির্বাচন নিয়ে কী বলবে, কী করবে, তা নিয়ে আওয়ামী লীগ বিচলিত নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিশ্ব অর্থনীতির সংকটে বাংলাদেশেও প্রভাব পড়েছে। দ্রব্যমূল্য নিয়ে চিন্তিত সরকার।
 
কৃষিতে স্বয়ংসম্পূর্ণ দাবি করে তিনি বলেন, এটা ভালো দিক। এত অস্থিরতার মধ্যেও মানুষের মধ্যে হাহাকার নাই। সরকার দায়িত্ব পালন করছে। ঘোষিত ইশতেহার বাস্তবায়নে অবিরাম কাজ করছেন প্রধানমন্ত্রী। কথা বেশি না বলে কাজ বেশি করতে নির্দেশ দিয়েছেন তিনি।
 
ওবায়দুল কাদের বলেন, ‘ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো টানাপড়েন নেই। সরকার কোনো বিষয়ে চাপের মুখে নাই। সবকিছু ষড়যন্ত্রের ঘাড়ে চাপিয়ে দিয়ে বসে থাকা যাবে না। আওয়ামী লীগ ষড়যন্ত্রের ধারায় রাজনীতি করবে না।’
 
উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, ‘কারও ইচ্ছায় প্রভাবিত হবে না উপজেলা নির্বাচন। দল থেকে কোনো সমর্থন দেয়া হবে না।’

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত