অপরাজিত থেকে ফাইনালে এসে স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

| আপডেট :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৩  | প্রকাশিত :  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৩


অপরাজিত থেকে ফাইনালে এসে স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

খেলা

স্পোর্টস ডেস্ক


ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা ও পাকিস্তানকে দুবার করে হারিয়ে একমাত্র অপরাজিত দল হিসেবে নারী অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছিল বাংলাদেশের মেয়েরা। শিরোপার মঞ্চে শ্রীলঙ্কার কাছে হেরে চ্যাম্পিয়ন হতে পারল না তারা।

২ ফেব্রুয়ারি, শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মেয়েদের বিপক্ষে ফাইনালে ৩৬ রানের হারে স্বপ্নভঙ্গ হয়েছে সুমাইয়া আক্তারের দলের। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১১২ রান তুলতে পারে জুনিয়র টিম টাইগ্রেস।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে মোটেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। প্রথম দুই ওভারে আসে মাত্র ১ রান। তৃতীয় ওভারের প্রথম বলে উইকেট হারায় সুমাইয়া আক্তারের দল। ওপেনার ইভা সাজঘরে ফেরেন ১ রান করে।

পাওয়ার প্লেতে ৪ উইকেট হারিয়ে ২৩ রান তোলে টিম টাইগ্রেস। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন রাবেয়া। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে আরবিন তানির থেকে। উন্নতি আক্তারের ১৪ রানে ভর করে ১১২তে থামে বাংলাদেশ। ম্যাচ হারে ৩৬ রানে।

শ্রীলঙ্কার দেওমি ৪ ওভার বল করে নেন ৩ উইকেট। রিশমি সানজানা এবং মাদুশানি হেরাথ নেন ২টি করে উইকেট।

এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে দলটি। ওপেনার নেথমি পূর্ণা সেনারথনা অপরাজিত থাকেন, ৫৭ বলে ৬৬ রানে।

অন্য ওপেনার দেউমি বিহঙ্গা উইজেরথনে ৪২ বলে করেন ৪৯ রান। বিশমি গুনারত্নের ব্যাট থেকে আসে ১৪ রান। বাংলাদেশের রাবেয়া আক্তার, নিশিতা আক্তার এবং জান্নাতুল মাওয়া নেন একটি করে উইকেট।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত