৬৭ দিন পর সাগর থেকে জীবিত উদ্ধার

| আপডেট :  ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৮  | প্রকাশিত :  ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৮

দুই মাসের বেশি সাগরে ভেসে থাকার পর এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। বাতাসে ভরা ওই নৌকার ইঞ্জিন অকেজো হয়ে যাওয়ার পর থেকেই সাগরে ভাসছিলেন তিনি। এ সময় নৌকা থেকে ওই ব্যক্তির ভাই ও ভাতিজার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনা ঘটেছে রাশিয়ার ওখোতস্ক সাগরে।

কর্মকর্তারা বলছেন, ৬৭ দিন সাগরে ভেসে থাকার পর সোমবার ওই ব্যক্তিকে ঝড়ো সাগর ওখোতস্ক থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। মাছ ধরা একটি নৌকা ওই ব্যক্তিকে উদ্ধার করে। এ ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসার পর হইচই পড়ে গেছে। তবে ওই ব্যক্তির নাম প্রকাশ করেননি কর্মকর্তারা।

কিন্তু রাশিয়ার গণমাধ্যম বলছে, ওই ব্যক্তির নাম মিখাইল পিচুগিন। ৪৬ বছর বয়সী এই ব্যক্তি আগস্টের শুরুতে ওখোতস্ক সাগরে তিমি দেখতে বেরিয়েছিলেন। তখন সঙ্গে ছিল তার ৪৯ বছর বয়সী ভাই ও ১৫ বছর বয়সী ভাতিজা। গেল ৯ আগস্ট সাগরে পথ হারানোর পর তাদের উদ্ধারে অভিযান চালিয়ে ব্যর্থ হন উদ্ধারকারীরা।

এই তিন ব্যক্তি যখন সাগরে গিয়েছিলেন তখন তাদের সঙ্গে অল্প কিছু খাবার ও প্রায় ৫.২ গ্যালন সুপেয় পানি ছিল। উদ্ধারের পর দেখা যায়, মিখাইল একদম শুকিয়ে গেছেন। রুশ গণমাধ্যম বলছে, উদ্ধারের সময় তার ওজন ছিল প্রায় ১১০ পাউন্ড। সাগরে ভেসে থাকা অবস্থায় অর্ধেক ওজনই হারিয়েছেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত