কোথায় যাবেন জানেন না, তবে দেশে ফিরছেন না সাকিব

| আপডেট :  ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২১  | প্রকাশিত :  ১৭ অক্টোবর ২০২৪, ০৬:৫৩

সবকিছু ঠিক থাকলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের আসন্ন টেস্ট ম্যাচ দিয়ে নিজের বর্ণাঢ্য টেস্ট ক্যারিয়ারের ইতি টানতেন সাকিব। তবে ঢাকায় তার বিরুদ্ধে চলমান বিক্ষোভের কারণে সেটি আর হচ্ছে না। এটি সাকিবের টেস্ট ফরম্যাটে শেষ ম্যাচ হওয়ার কথা ছিল, তবে নিরাপত্তা শঙ্কায় তিনি দেশে ফিরতে আর পারছেন না এমনকি তিনি কোথায় যাবেন তাও জানেন না।

‘আমি নিশ্চিত নই যে আমি কোথায় যাচ্ছি, তবে এটা প্রায় নিশ্চিত, আমি দেশে ফিরছি না,’ সাকিব তার হোয়াটসঅ্যাপ বার্তায় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে বলেন।

সাকিবের এই উদ্বেগের কারণ বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতা, যা আগস্ট মাসে আওয়ামী লীগ সরকারের ১৫ বছরের শাসন শেষ হওয়ার পর শুরু হয়। মাগুরার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করা সাকিব ১৪৭ জনের মধ্যে একজন, যাদের বিরুদ্ধে চলমান অস্থিরতার মধ্যে একটি হত্যাকাণ্ডের অভিযোগে এফআইআর করা হয়েছে। ফলে তার দেশে ফেরার ক্ষেত্রে ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে।

এই শঙ্কার মাঝেও সাকিবকে বাংলাদেশ টেস্ট স্কোয়াডে রাখা হয়েছিল, কারণ নির্বাচকরা তার অন্তর্ভুক্তির জন্য ‘সবুজ সংকেত’ পান। সাকিবকে নিরাপদে দেশে ফেরানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বলে জানা যায়, তবে বুধবার সন্ধ্যা থেকে তার প্রত্যাবর্তনের বিরুদ্ধে ঢাকায় বিক্ষোভ শুরু হয়। ‘মিরপুর ছাত্র-জনতা’ নামে একটি দল সাকিবের স্টেডিয়ামে উপস্থিতির বিরুদ্ধে বিক্ষোভের ঘোষণা দেয়।

সাকিব, যিনি নিউইয়র্ক থেকে দুবাই হয়ে দেশে ফিরছিলেন, তাকে বুধবার সন্ধ্যায় দুবাইয়ে অপেক্ষা করার নির্দেশ দেওয়া হয়। যদিও তার ফ্লাইট বৃহস্পতিবার সন্ধ্যায় নির্ধারিত, ঢাকায় তার ফেরা আর হচ্ছে না।

এটি সাকিবের বিদায়ী টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল, তবে বিক্ষোভের কারণে ভারতের বিরুদ্ধে কানপুর টেস্টই তার শেষ টেস্ট হয়ে থাকল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত