খানসামায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

| আপডেট :  ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৬  | প্রকাশিত :  ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৬


খানসামায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সারাদেশ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি


তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে পড়ছে জনজীবন। বৈশাখের শুরু থেকেই দিনাজপুরের খানসামা উপজেলায় তাপমাত্রা বেড়েই চলেছে।

তীব্র গরমে নিম্ন আয়ের মানুষের ভোগান্তি বেড়েছে। বোর ধানের ক্ষেতসহ অন্যান্য ফসলের ক্ষেত শুকিয়ে যাচ্ছে। তবুও বৃষ্টির দেখা নেই। এ অবস্থায় আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করে ইস্তিসকার নামাজ আদায় করেছেন খানসামা উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।

২৫ এপ্রিল, বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার আংগারপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

নামাজ ও দোয়া পরিচালনা করেন সাজাপুর জামে মসজিদের খতিব মাওলানা মো. আনিছুর রহমান।

উপজেলার বিভিন্ন বয়সের মুসল্লীরা এই নামাজে অংশ নেন।

ইস্তিসকার নামাজে আসা মুসল্লি জুয়েল ইসলাম বলেন, সারা দেশের মতো খানসামা উপজেলায় অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। এজন্য দুই রাকাত ইস্তিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

নামাজ পড়ানো ইমাম মাওলানা মো. আনিছুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে প্রচণ্ড তাপপ্রবাহ, তার ওপর বৃষ্টি নাই। এতে জনজীবন কষ্টে রয়েছে সেই সাথে ফসল নষ্ট হচ্ছে। সকল শ্রেণি-পেশার মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। এ কারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি যেন আমাদের নামাজ ও দোয়া কবুল করেন। সেই সাথে ইসলামি বিধিবিধান মেনে চলার বিষয়ে খুতবা দেন তিনি।

বিবার্তা/জামান/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত