জাহিদ খানের সিনেমার দর্শক মাত্র পাঁচজন, সিনেমা মালিকদের মাথায় হাত

| আপডেট :  ১০ নভেম্বর ২০২১, ০৪:৩৬  | প্রকাশিত :  ১০ নভেম্বর ২০২১, ০৪:৩৬

গত ৫ নভেম্বর মুক্তি পায় এফ আই মানিক পরিচালিত সিনেমা ‘এ দেশ তোমার আমার’। দেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান । তার নায়িকা হিসেবে আছেন রোমানা হক।

ছবিটি মুক্তির দিন থেকেই হলগুলো দর্শক খরায় ভুগছে বলে খবর পাওয়া গেছে। মুক্তির চার দিনের মাথায় হল মালিকরা হতাশা প্রকাশ করেন । তাদের দাবি, কেবল মেশিন সচল রাখতেই সিনেমাটি লোকসান দিয়ে চালানো হচ্ছে। ছবিটির পরিচালক এফ আই মানিক জানান, ৩৫ মিলিমিটারে সিনেমাটির শুটিং করা হয়েছিল। পরে ডিজিটালে ট্রান্সফার করে সম্পাদনাসহ নানা জটিলতার কারণে কাজ শেষ করতে দেরি হয়ে যায়। সেটা দশ বছর।

রাজধানীর ঐতিহ্যবাহী হল মধুমিতায় চলছে ‘এ দেশ তোমার আমার’ ছবিটি। মুক্তির চার দিনের মাথায় ছবিটি কেমন চলছে সে খবর জানতে যোগাযোগ করা হলে এর কর্ণধার ও প্রবীণ প্রযোজক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, চলছে না ছবিটি। আমি মূলত অপেক্ষা করছি দ্রুত সপ্তাহটা শেষ হোক এবং ‘রেহানা মরিয়ম নুর’ ছবির জন্য। আর অপেক্ষায় আছি ‘শান’ ও ‘মিশন এক্সট্রিম’ ছবির জন্য। সিনেমাটি চালাচ্ছি মেশিন সচল রাখার জন্য। হল বন্ধ রাখলেও তো লোকসান হয়। সে লোকসানটা যাতে না হয় সেজন্য সিনেমা চালিয়ে দেই। তিনি জোর দিয়ে বলেন, হল বাঁচাতে বিদেশি ছবি আমদানি করে চালানোর কোনো বিকল্প নেই।

টাঙ্গাইল শহরের আদালত পাড়ার মিঞাবাড়ী রোডে ‘মালঞ্চ’ হলেও চলছে ‘এ দেশ তোমার আমার’ ছবিটি। হলটির কর্ণধার জাহিদুর রহমান জানালেন, ছবিটির জন্য বেশ প্রচার-প্রচারণা চালিয়েছেন তিনি। কিন্তু তাতেও কাজ হয়নি। মুক্তির প্রথম দিন মাত্র পাঁচজন দর্শক ছিলো। পরের দিনগুলোও এভাবেই চলছে।

রাজধানীর প্রাণকেন্দ্র ফার্মগেটে আনন্দ সিনেমা হলে চলছে এ দেশ তোমার আমার। এ হলের ম্যানেজার সালাউদ্দিন। সরেজমিনে তাকে দেখা গেলো না হলে। টিকিট কাউন্টারে খোঁজ নিলে সেখান থেকে জানায়, খুব বেশি টিকিট বিক্রি হচ্ছে না। সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন ডিপজল। আরও অভিনয় করেছেন সোহেল রানা, প্রয়াত দিতি, মিজু আহমেদ প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত