সাকিবের বলে চড়াও হওয়ার কারণ জানালেন ক্রিস্টিয়ান

| আপডেট :  ০৮ আগস্ট ২০২১, ০১:২৮  | প্রকাশিত :  ০৮ আগস্ট ২০২১, ০১:২৮

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে হেরেছে বাংলাদেশ। অবশ্য প্রথম তিনটি ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলায় টাইগারদের হারানোর কিছু ছিল না। তবুও এই ম্যাচটি জিততে যথেষ্ট বেগ পেতে হয়েছে অজিদের। ১০৫ রানের টার্গেটে খেলতে নেমেও মাত্র ৩ উইকেটের ব্যবধানে জিতেছে তারা।

এই ম্যাচে বাংলাদেশি বোলাররা অস্ট্রেলিয়ার ব্যাটম্যানদের বেশ চাপে ফেলে দিয়েছিল। তবে ব্যতিক্রম ছিলেন সাকিব আল হাসান। এদিন, টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের সবচেয়ে বাজে বোলিং করেছেন তিনি। নির্ধারিত চার ওভারে উইকেট শূন্য থেকে রান দিয়েছেন ৫০। এর মধ্যে এক ওভারেই দিয়েছেন ৩০ রান। পাঁচটি ছক্কা মেরেছেন অজি ব্যাটসম্যান ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

মূলত এই একটি ওভারের কারণেই হেরে যায় বাংলাদেশ। ড্যানিয়েল ক্রিস্টিয়ান বলছেন, সাকিবকে এভারে মারার তার কোনো পরিকল্পনা ছিল না। সৌভাগ্যবশত দুর্দান্ত ওই একটি ওভার পেয়ে যান। তাই কাজে লাগিয়েছেন।

শনিবার (৭ আগষ্ট) মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শুরুতেই বিপর্যয়ে পড়ে তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১০৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে টাইগারদের বোলিং তোপে শুরুতেই ব্যাকফুটে চলে যায় অজিরা। পরে সাকিবের এক ওভারেই ম্যাচটি অস্ট্রেলিয়ার পক্ষে চলে যায়। ওই ওভারে পাঁচ ছক্কা হাঁকান ক্রিস্টিয়ান। যদিও শেষ দিকে অন্য বোলারদের প্রচেষ্টায় লড়াই জমিয়ে তোলে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত সাকিবের ওই ওভারটিই পার্থক্য গড়ে দেয়।

ম্যাচ শেষে ড্যানিয়েল ক্রিস্টিয়ান জানান, তিনি সাকিবের বিপক্ষে বিগব্যাশ ও আইপিএলে আগেও খেলেছেন। তবে আজ তাকে এভাবে মারার কোনো পরিকল্পনা ছিল না। যেটা ছিল তা হলো আমি কীভাবে খেলবো সেটা। দ্রুত রান তোলা এবং দলকে জয়ের কাছাকাছি নিয়ে যাওয়াই লক্ষ্য ছিল। পাশাপাশি পরের ব্যাটসম্যানদের জন্য ম্যাচটা সহজ করে দেওয়া।

মূলত পাওয়ারপ্লের ওভারে সীমানার কাছে মাত্র দুইজন ফিল্ডার থাকায় তিনি স্বাধীনভাবে হাত খুলে খেলেছেন। আর সৌভাগ্যবশত এক ওভারেই পাঁচটি ছক্কা পেয়েছেন। জানান ক্রিস্টিয়ান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত