সিরাজগঞ্জে ৯ ইটভাটায় ৪৭ লাখ টাকা জরিমানা

| আপডেট :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৮  | প্রকাশিত :  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৮


সিরাজগঞ্জে ৯ ইটভাটায় ৪৭ লাখ টাকা জরিমানা

সারাদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জে অনুমোদনহীন ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পাশাপাশি ৩টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে ও বাকিগুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার রায়গঞ্জ উপজেলার আটটি ও তাড়াশ উপজেলার একটি ইটভাটায় এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।

জেলা প্রশাসনের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তার।

জরিমানা করা ইটভাটাগুলোর মধ্যে তাড়াশের এসএমবি ব্রিকসকে ৭লাখ টাকা, রায়গঞ্জের কেএমবি ব্রিকসকে ৭লাখ টাকা, শিমু অরিন ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা ও এই তিনটি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে।

এছাড়াও রায়গঞ্জের হিরো ব্রিকসকে ৫ লাখ টাকা, উত্তরা এন্টারপ্রাইজ (কেয়া ব্রিকস)কে ৫ লাখ টাকা, টিএইচবি ব্রিকস কে ৫ লাখ টাকা, হাসিনা ব্রিকসকে ৫ লাখ টাকা, আরকেবি ব্রিকসকে ৫ লাখ টাকা, পিংকি ব্রিকসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও ভাটা গুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল গফুর বলেন, জেলার বিভিন্ন উপজেলায় অবৈধভাবে অনেক ইটভাটা পরিচালিত হচ্ছে। তালিকা অনুযায়ী এ সকল ভাটায় অভিযান চালানো হচ্ছে। জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ইটভাটাগুলি নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হয়ে আসছিল।

এ সময় সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রুকন মিয়া, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিবার্তা/কাইয়ুম/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত