২ বহিরাগতকে কারাদণ্ড দিলেন আশুলিয়ার এসিল্যান্ড

| আপডেট :  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৭  | প্রকাশিত :  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৭


২ বহিরাগতকে কারাদণ্ড দিলেন আশুলিয়ার এসিল্যান্ড

সারাদেশ

সাভার প্রতিনিধি


ঢাকার অদূরে পলাশবাড়ী আশুলিয়া এসিল্যন্ড অফিস। আশুলিয়া রাজস্ব সার্কেলের অধীনে রয়েছে শিমুলিয়া ইউনিয়ন ও আশুলিয়া ইউনিয়ন দুই ভূমি অফিস। দীর্ঘদিন ধরে এই দুই ভূমি অফিসে বহিরাগত দালালদের দৌরাত্ম্য বেড়েই চলছে।

সেবা প্রত্যাশীদের কাছ থেকে অভিযোগের ভিত্তিতে দ্রুত ব্যবস্থা নেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ভূমি। দুই বহিরাগত দালালকে কারাদণ্ড দিলেন আশুলিয়া সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুর রহমান।

মোহাম্মদ আশরাফুর রহমান সরেজমিনে আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে হাতেনাতে ধরে ফেলেন দুই বহিরাগতকে। গ্রেফতার দেখিয়ে দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করে পাঠানো হয়েছে জেল হাজতে। এসময় স্মার্ট ভূমি সেবা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে দালালমুক্ত ভূমি অফিস গড়ার লক্ষ্যে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন আশুলিয়ার এসিল্যান্ড।

কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন রেজাউল করিম (৩৬) ও মোহাম্মদ জহুরুল ইসলাম (৩৫)।

জানা যায়, আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো. জয়দুল হোসেনের রয়েছে একটি দালাল চক্র। এই দালাল চক্রকে অলিখিতভাবে নিয়োগ দিয়েছেন তিনি। দালালদের নিয়ে দীর্ঘদিন ধরে অফিস চালিয়ে যাচ্ছেন। দালাল দিয়ে সব কাজ করান জয়দুল। আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসের কম্পিউটার অপারেটর ও দালালের মাধ্যমে ঘুষ লেনদেন করে থাকেন। দিনশেষে ঘুষ লেনদেন টাকা বন্টন করে থাকেন জয়দুল নিজেই। ঘুষ লেনদেনের বড় একটি অংশ নিয়ে থাকেন নিজেই। এই কর্মকর্তার বিরুদ্ধে রয়েছে একাধিক লিখিত অভিযোগ।

মুঠোফোনে কয়েকবার জয়দুল হোসেনের সাথে যোগাযোগ করতে গেলে তেমন কোন সাড়া পাওয়া যায়নি।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুর রহমান বলেন, আমার ভূমি অফিসগুলো দুর্নীতি যাতে না হয় আমি জিরো টলারেন্স ঘোষণা করছি। আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে এসিল্যান্ড সেবা প্রার্থীদের সঙ্গে কথা বলেন বিভিন্ন সমস্যা, হয়রানি যাতে না হয় সরাসরি এসিল্যান্ড অফিসে ফোন নাম্বারে যোগাযোগ করতে বলেন।

এসিল্যান্ড বলেন, ভূমি অফিসে নাগরিক সেবা দ্রুততম সময়ে দিতে এরকম অভিযান চলবে। এসিল্যান্ডের এই অভিযানে দ্রুততম সময়ের মধ্যে অনেকেই শটকে পড়ে। এসময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য আহ্বান জানান।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত